July 5, 2022, 2:46 pm
শিরোনামঃ
গরু নিয়ে আমাদের আর দৌলতদিয়া ঘাটে অপেক্ষা করতে হয়না ডিবি পুলিশের অভিযানে দৌলতদিয়ায় সাত হাজার ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত গোয়ালন্দের উজানচর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত গোয়ালন্দ থানা পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ও হেরোইনসহ গ্রেপ্তার ৩ রাজবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও পিকআপ ভ্যান বিতরন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের ৪৫ সদস্যের দ্বি-বার্ষিক পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনার আ.লীগ নেতা গোয়ালন্দে হত্যায় ব্যবহৃত ট্রলার চালক গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তি গোয়ালন্দে পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ৫ আসামী গ্রেপ্তার গোয়ালন্দে বাড়ির পুকুরে পরে মানসিক ভারসাম্যহীন শিশুর মৃত্যু

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ

Reporter Name
  • Update Time : বুধবার, মে ১৮, ২০২২
  • 50 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ শুক্রবার থেকে রোববার পর্যন্ত তিন দিন বন্দর এলাকা দিয়ে যানবাহন কম আসায় সোমবার থেকে রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট এলাকায় ঢাকাগামী পণ্যবাহী গাড়ির চাপ বাড়ছে। এছাড়া এক সঙ্গে তিনটি ফেরি যান্ত্রিক ত্রুটিতে বিকল থাকায় ফেরি স্বল্পতা রয়েছে। ফলে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ঘাট এলাকায় তিন কিলোমিটার ছাড়িয়ে গেছে গাড়ির লাইন। ফেরির নাগাল পেতে ৮-১০ ঘন্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

মঙ্গলবার সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত তিন কিলোমিটার ঢাকামুখী পণ্যবাহী গাড়ির লাইন। ফেরি ঘাট সড়কের প্রায় দুই কিলোমিটার জুড়ে পণ্যবাহীর সাথে যাত্রীবাহি দূরপাল্লার পরিবহন রয়েছে। চার শতাধিক বিভিন্ন ধরনের যানবাহন নদী পাড়ের অপেক্ষায় রয়েছে। এরমধ্যে সাধারণ পণ্যের বেশিরভাগ গাড়ি ৮-১০ ঘন্টা ফেরির জন্য অপেক্ষা করছে। যাত্রীবাহি পরিবহন বা জরুরি পচনশীল পণ্যের গাড়ি সাধারণত ২-৩ ঘন্টা পরই ফেরিতে ওঠার সুযোগ পাচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় জানায়, যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন রাখতে দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে ছোট-বড় মিলে ২১টি ফেরি সচল রাখে। গত সপ্তাহে আরেকটি ফেরি বাড়ানো হয়। ২২টি ফেরি চালু হওয়ায় যানবাহন পারাপারে তেমন বেগ পোহাতে হয়নি। মঙ্গলবার সকালে যান্ত্রিক ত্রুটিতে রো রো (বড়) ফেরি ভাষা শহীদ বরকত ও ইউটিলিটি (ছোট) হাসনা হেনা বিকল হয়ে পড়ে। এর আগে সোমবার রাতে যান্ত্রিক ত্রুটিতে ডাম্প বা টানা ফেরি টাপলে বিকল হয়ে পড়ে। ফেরি তিনটি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে রাখা হয়েছে। পরাপর তিনটি ফেরি যান্ত্রিক ত্রুটিতে বিকল থাকায় ফেরি স্বল্পতা দেখা দিয়েছে।

এদিকে সপ্তাহের শুক্রবার থেকে রোববার পর্যন্ত বেনাপোল ও সাতক্ষীরা স্থলবন্দর দিয়ে ভারতের পণ্যবাহী যান অনেক কম আসে। সোমবার সকাল থেকে সচল হলে সব গাড়ি একত্রে ছুটতে থাকায় দৌলতদিয়ায় নদী পাড়ি দিতে আসা পণ্যবাহী ঢাকামুখী গাড়ির চাপ বাড়তে থাকে। ফলে মঙ্গলবার সকাল থেকে গোয়ালন্দ ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ বাড়ছে।

সোমবার রাতে বেনাপোল থেকে মোনজেল হোসেন নামক চালক পণ্যবাহী কাভার্ডভ্যানে মালামাল বোঝাই করে ঢাকার কেরানীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করে। মঙ্গলবার ভোররাত ৪টার দিকে দৌলতদিয়া ফেরি ঘাট থেকে প্রায় চার কিলোমিটার পিছনের লাইনে আটকা পড়েন। ৯ ঘন্টার বেশি তিনি সিরিয়ালে আটকে আছেন। ফেরিতে ওঠতে আরো দেড়-দুই ঘন্টা লাইনে থাকতে হবে বলে মনে করেন।

এদিকে দৌলতদিয়ার ৫নম্বর ফেরি ঘাটে দেখা যায়, ঘাটে তিনটি ফেরি ভেড়ানো রয়েছে। তিনটি পকেট দিয়ে ফেরি থেকে গাড়ি আনলোড হয়ে সংযোগ সড়কে ওঠতে পারছেনা। সেখানে গাড়ির জট বেধে গেছে। একই সাথে ফেরিতে ওঠতে গাড়ির আরেক লাইন থাকায় ফেরি ঘাটের সংযোগ সড়কে দুই-তিন লাইনে গাড়ির জট সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক প্রফুল্ল চোহান বলেন, বর্তমানে ২২টি চলাচল করছিল। যান্ত্রিক ত্রুটির কারনে সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কয়েক ঘন্টার ব্যবধানে তিনটি ফেরি যান্ত্রিক ত্রুটিতে বিকল হয়ে পড়ে। বর্তমানে ওই তিন ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে। যে কারনে ঢাকামুখী গাড়ির লম্বা লাইন তৈরী হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102