May 18, 2022, 3:41 pm
শিরোনামঃ
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার

ঈদের আগে নতুন শাড়িতে মুখে হাসি ফুটেছে দৌলতদিয়া যৌনপল্লির বাসিন্দাদের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, এপ্রিল ২৮, ২০২২
  • 33 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টার, গোয়ালন্দঃ “স্যার আমার এই কাপড়ডার খুব দরকার ছিল। এই ঈদে অহন পর্যন্ত একডা কাপড় কিনতে পারিনাই, কেউ আমাগো দেওনাই। নতুন শাড়িটা ঈদের দিন পড়তে পারমু” এই কথা বলেই চোখের পানিতে ছল ছল করছিল কাকলী বেগম (ছদ্মনাম) নামের মধ্য বয়সী এক নারীর।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ইউনিয়নের পূর্বপাড়া যৌনপল্লি ও আশপাশাশ এলাকার অসহায় দেড় হাজার নারী ও দুস্থ্যদের মাঝে নতুন শাড়ি কাপড় গ্রহণকালে তিনি এই কথাগুলো বলেন। বৃহস্পতিবার বিকেলে দৌলতদিয়া যৌনপল্লির প্রবেশ পথের আগে ফাঁকা মাঠে এ উপলক্ষে ‘ঈদ উপহার বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“কাউকে পিছনে ফেলে এগিয়ে যাওয়া নয়” এই শ্লোগানকে সামনে রেখে যৌনপল্লির প্রায় দেড় হাজার বাসিন্দাসহ সমাজের তৃতীয় লিঙ্গ হিজরাদের প্রত্যেককে ঈদের উপহার হিসেবে নতুন একটি শাড়ি কাপড় প্রদান করা হয়। পুলিশের অতিরিক্ত উপমহা-পরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার, পিপিএম (বার), এর প্রতিষ্ঠিত উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে এই শাড়ি কাপড় তুলে দেন রাজবাড়ীর পুলিশ এম এম শাকিলুজ্জামান পিপিএম (বার)।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সী, গোয়ালন্দ প্রেসক্লাব সভাপতি রাশেদ রায়হান, যৌনকর্মীদের নিয়ে গঠিত সংগঠন অসহায় নারী ঐক্য সংস্থার সভানেত্রী ঝুমুর বেগম প্রমূখ।

পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, পুলিশের আইকন অতিরিক্ত উপমহা-পুলিশ পরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান স্যার সমাজের পিছিয়ে পড়া মানুষদের সামনে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। তিনি যৌনকর্মী, তৃতীয় লিঙ্গ হিজরা, বেদে পল্লীর বাসিন্দাসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্যান্নোয়নে সব সময় কাজ করছেন। শত ব্যস্ততার মাঝে তিনি তাদেরকে নিয়ে ভাবেন। তারই অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের সময় যাতে তারাও নতুন শাড়ি পড়ে আনন্দ ভাগাভাগি করে নিতে পারে তারই একটু প্রয়াস হিসেবে আজকের এই অনুষ্ঠান। শুধু তাই নয়, উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে গোয়ালন্দে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিশুদের জন্য শিক্ষার ব্যবস্থা চালু করতে যাচ্ছেন।

অসহায় নারী ঐক্য সংস্থার সভানেত্রী ঝুমুর বেগম বলেন, ডিআইজি হাবিবুর রহমান স্যার আমাদের সব সময় খোঁজ খবর রাখেন। তিনি করোনাকালীন সময় বার বার খাদ্য সহায়তা দিয়েছেন। চিকিৎসার ব্যবস্থা করেছেন। কোরবানীর ঈদের সময় গোস্তের ব্যবস্থা করেছেন। যা ইতিপূর্বে কখোনই হয়নি। আমরা তাঁর এই উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102