May 20, 2022, 10:37 pm
শিরোনামঃ
গোয়ালন্দে পদ্মার ভাঙনঃ থেমে আছে ঘাট আধুনিকায়ন কাজ রাজবাড়ীতে টিকা সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ কর্মশালা কালুখালীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রাংশ ক্রয়ে অনিয়মের অভিযোগ রাজবাড়ীতে দ্বিতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থী ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা

উড়াকান্দায় শরিকানা জমি কিনে বাড়ি দখলের চেষ্টা, ৭০ বছরের বৃদ্ধাকে বাড়ি ছাড়া

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২
  • 62 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেন, রাজবাড়ীঃ রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দায় শরিকানা বাড়ির জমি কিনে বাড়ির অংশ দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত রোববার ভোরে স্থানীয় বদিউজ্জামান ও আক্রামুজ্জামান সূর্যমিয়ার কেয়ার টেকার আমেনা বেগমকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়।

বাড়ির এক অংশ বদিউজ্জামানের ছেলেদের না জানিয়ে সূর্য মিয়ার ছেলেরা একই এলাকার আসজাদ হেসেন আরজুর কাছে বিক্রি করেন। এক একরের বেশি বাড়ির জমি ভাগ বাটোয়ারা না হওয়ায় কোন অংশ বিক্রি করা হয়েছে তা নির্ধারন করা হয়নি। জমি নিয়ে আদালতে বাটোয়ারা মামলা রয়েছে এবং স্থীতিবস্থা জারি করা রয়েছে। তবে মামলা নিষ্পত্তি বা ভাগ বাটোয়ারা না হওয়ায় আসজাদ ও তার লোকেরা বাড়ি থেকে ৭০ বছর ধরে বসবাসকারী বৃদ্ধাকে বাড়ি থেকে বের করেছেন। এটা নিয়ে উদ্বিগ্ন বাড়ির অন্য অংশের মালিকনায় থাকা বদিউজ্জামানের ক্যানাডা প্রবাসি ছেলে ও প্রতিবেশিরা।

গত রোববার (১৭ এপ্রিল) ভোরবেলা এ বাড়িতে এসে এভাবেই বাড়িতে প্রবেশের গেট ভেঙ্গে ও ঘর থেকে ওই বৃদ্ধার সব মালামাল বের করে দিয়ে ঘরের প্রতিটি দরজায় তালা ঝুলিয়ে দেন নতুন ক্রয় করা আরজুর লোকেরা।

বৃদ্ধা আমেনা বেগম জানান, প্রায়৭০ বছর ধরে তিনি কেয়ার টেকার হিসেবে বসবাস করছেন। তাকে এভাবে জোরপূর্বক বাড়ি ও ঘর থেকে মালামাল সহ বেড় করে দেওয়ায় তিনি বাধ্য হয়ে অন্যের বাড়িতে উঠছেন। ঘর থেকে মালামাল বের করে দেওয়ার সময় ঘরে থাকা স্বর্ণের গহানা হারায়। এখনও খোজ করে পাওয়া যায়নি স্বর্ণের গহনা। এ ঘটানায় সদর থানার পুলিশকে জানানো হলে তারা এসে দু’পক্ষকে বাড়িতে ঢুকতে দেননি। ঘরের দরজায় তালা ঝুলিয়ে রেখেছেন। তবে ঈদের পর এ ঘটনার শালিস করে সমাধানের চেষ্টা করা হবে বলে জানা গেছে।

ক্রয়কৃত সম্পত্তির নতুন মালিকানা দাবিদার আসজাদ হোসেন জানান, তিনি সূর্য মিয়ার ছেলেদের থেকে ৭৮ শতক জমি কিনেছেন। জমিটি ক্রয় করে দলিলও করে নিয়েছেন। তিনি এই বাড়ির জমি লোকজন নিয়ে দখলে গিয়েছিলেন। দলিলকৃত জমি হওয়ায় তিনি বাড়ি দখলে যাওয়া চেষ্টা করেন। তবে পুলিশ এসে বাড়ির জমি নিয়ে সমাধান না হওয়া পর্যন্ত কাউকেই ঢুকতে দেননি। ঈদের পর দু’পক্ষকে নিয়ে সমাধানের আস্বাশে তিনি তার লোকজনদের নিয়ে চলে যান।

শরিক বদিউজ্জামানের প্রবাসী বড় ছেলে সৈয়দ জামান জানান, আক্রামুজ্জামানসহ বাড়িতে ৬জনের শরিকানা অংশ রয়েছে। এরমধ্যে তাদের এক অংশের জমি সূর্য মিয়া জালিয়াতি করে লিখে নেয়। এ নিয়ে কোর্টে জালিয়াতি মামলা চলমান রয়েছে। জালিয়াতির অংশ ও নিজের অংশ সহ তার ছেলেরা শরিকদের (তাদের) কাছে না জানিয়ে প্রতিপক্ষের কাছে বিক্রি করেছে। এটা কখনও করা সম্ভবনা। কারন শরিকানা জমি শুধু তারাই অংশিদার হতে পারবেন। কিন্তু তাদের অংশসহ বাড়ির জমি ও ঘর এখনও তাদের জমিতে রয়েছে। প্রতিপক্ষ তাদের রেখে যাওয়া কেয়ার টেকারকে উচ্ছেদ করতে পারেন না।

এ বিষয়ে সদর থানার এসআই হিরন কুমার বলেন, ঘটনা শুনে তিনি সেখানে যান এবং উপস্থিত সবার পরামর্শে পরিবেশ শান্ত রাখতে কোন ধরনের গোলযোগ যেন ঘটতে না পারে এজন্য ঘরে তালা বদ্ধ করে রাখেন। ঈদের পর এ বিষয়ে সবাইকে নিয়ে বসে সমাধানের চেস্টা করা হবে বলেন তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102