May 18, 2022, 3:21 pm
শিরোনামঃ
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার

গোয়ালন্দে উদ্বোধন হলো নায়িকা রোজিনার মায়ের নামে বানানো দৃষ্টিনন্দন মসজিদ

Reporter Name
  • Update Time : শুক্রবার, এপ্রিল ১, ২০২২
  • 244 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে নিজস্ব অর্থায়নে দৃষ্টিনন্দন মসজিদ স্থাপন করেছেন চলচিত্র জগতের তারকা নায়িকা রোজিনা। মসজিদটির নামক করণ করা হয়েছে “দশ গম্বুজ মা খাদিজা জামে মসজিদ”। শুক্রবার দুপুরে আনুষ্ঠানিকভাবে মসজিদটির উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ও নায়িকা রোজিনা। একই সাথে জুম্মার নামাজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার (১ এপ্রিল) দুপুরে গোয়ালন্দ পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ায় (ঘোনা পাড়া) প্রায় ৭ শতাংশ জায়গার ওপর ১৬০০ বর্গফুটের দৃষ্টি নন্দন মসজিদটি চিত্র নায়িকা তাঁর মায়ের নামে নাম করণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চলচিত্র শিল্পি সমিতির সভাপতি ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি মো. ইউনুস মোল্লা, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমূখ।

চিত্র নায়িকা রোজিনা জানান, তাঁর নিজ গ্রামের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুর। গোয়ালন্দ হচ্ছে তাঁর নানা বাড়ি। মায়ের বড় সন্তান হিসেবে তাঁর অধিকাংশ সময় কেটেছে এই গোয়ালন্দে। এখানে তিনি বড় হয়েছেন। বড় সন্তান হিসেবে জমিটুকো তার মায়ের নামে দেন নানা। মায়ের সূত্র ধরে তিনি জমির মালিক হন। তিনি বিভিন্ন দেশ-বিদেশে ঘুরে বেড়ানোর সময় অনেক সুন্দর ধর্মীয় প্রতিষ্ঠান দেখেন। তখনই সিদ্ধান্ত নিয়ে ছিলেন তাঁর মায়ের নামে এখানে একটি আধুনিক এবং দৃষ্টি নন্দন মসজিদ গড়ে তুলবেন।

তিনি বলেন, ২০১৮ সালে মসজিদ গড়ে তোলার সিদ্ধান্ত নিয়ে পরের বছর ২০১৯ সালে জমি ওয়াকফ করে দেন। ২০২০ সালের ৩ ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে নির্মাণের কাজের উদ্বোধন করেন। প্রাথমিকভাবে দুটি মিনারসহ ১০টি গম্বুজ দিয়ে পুরোনোর আদলে দৃষ্টিনন্দন মসজিদের কাজ শুরু করেন। এ পর্যন্ত মসজিদটি নির্মাণের তাঁর প্রায় পৌনে দুই কোটি টাকা খরচ হয়েছে।

নায়িকা রোজিনা বলেন, মসজিদের কাজ শেষ হওয়ার পর তাঁর মায়ের নামে একটি চক্ষু হাসপাতাল করার ইচ্ছা আছে। সময় বুঝে আগামীতে গোয়ালন্দে একটি চক্ষু হাসপাতাল করার কাজ শুরু করবেন। এ জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়া একজন মুসলমান হিসেবে পরকালের কথা ভেবে তিনি মসজিদ নির্মানের উদ্যোগ গ্রহণ করেন।

চলচিত্র শিল্পি সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, নায়িকা রোজিনার এমন মহত কাজ দেখে আমি নিজেই বিষ্মিত। তিনি তাঁর মায়ের নামে এমন সুন্দর একটি মসজিদ করেছেন। একজন মুসলমান হয়ে সবাইকে মরতে হবে। আখিরাতের জন্য আমরা কি করে গেলাম তা সবারই ভাবা দরকার।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী বলেন, নায়িকা রোজিনা শুধু গোয়ালন্দ-রাজবাড়ী নন দেশের জন্য গৌরবের। এমন একজন মানুষ নিজের এলাকায় একটি সুন্দর মসজিদ করে প্রশংসা কুড়িয়েছেন। আমরাও যেন তার মতো করে এমন ধর্মীয় প্রতিষ্ঠান নির্মানে এগিয়ে আসতে পারি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102