May 20, 2022, 10:20 pm
শিরোনামঃ
গোয়ালন্দে পদ্মার ভাঙনঃ থেমে আছে ঘাট আধুনিকায়ন কাজ রাজবাড়ীতে টিকা সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ কর্মশালা কালুখালীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রাংশ ক্রয়ে অনিয়মের অভিযোগ রাজবাড়ীতে দ্বিতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থী ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা

যৌনপল্লীতে মাদক ব্যবসা ও ছিনতাইয়ের নেপথ্যে কতিপয় সর্দারনী

Reporter Name
  • Update Time : সোমবার, মার্চ ১৪, ২০২২
  • 161 Time View
শেয়ার করুনঃ

শামীম শেখ, গোয়ালন্দঃ দেশের সর্ববৃহৎ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে বিয়ার সহ বিভিন্ন মাদকের জমজমাট ব্যবসা ও ছিনতাইয়ের নেপথ্যে পল্লীর কতিপয় প্রভাবশালী সর্দারনী দায়ী। তাদের প্রত্যক্ষ নেতৃত্বে দীর্ঘদিন ধরে চলছে এ অপকর্ম। বারবার অভিযোগ করা সত্ত্বেও এ বিষয়ে কর্যকর কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

সোমবার (১৪ মার্চ) দুপুরে গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় এ অভিযোগ করেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান সভায় সভাপতিত্ব করেন।

সভায় ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান বলেন, দৌলতদিয়া যৌনপল্লীতে গাজা, মদ, হেরোইন, ইয়াবাসহ বিভিন্ন মাদকের রমরমা বানিজ্য চলে। বিভিন্ন সময় এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালনা করতে দেখা যায়। কিন্তু কাজের কাজ হচ্ছেনা। এখানকার প্রভাবশালী কয়েকজন সর্দারনীর নেতৃত্বে প্রতিদিন শত শত ক্যান বিয়ার বেঁচাকেনা হচ্ছে। কিন্তু এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে দেখা যায় না কোন সংস্থাকে।

তিনি বলেন, প্রতিদিন দেশের বিভিন্ন স্হান হতে প্রতিদিন ১৫ থেকে ২০ হাজার মানুষ এ পল্লীতে আসে। তাদের অনেকেই ওই সর্দারনীর ছত্রছায়ায় থাকা মাস্তান ও যৌনকর্মীরা ব্লাকমেইলিং করে সর্বশান্ত করে ছাড়ে। মারধর সহ ছিনিয়ে নেয় সবকিছু। এদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া দরকার।

এছাড়া বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ট্রাফিক পুলিশ ও প্রশাসনের অব্যবস্থাপনার কারনে দৌলতদিয়া ঘাটে যানজট, বাড়তি টাকা আদায় এবং যাত্রী ও চালকরা হয়রানির শিকার হচ্ছেন বলেও তিনি অভিযোগ করেন।

সভায় মাদকের বিস্তার ও সড়ক দূর্ঘটনা ঠেকাতে অনিবন্ধিত ও লাইসেন্স বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে দ্রুত অভিযান পরিচালনা, নিত্যপন্যের বাজার মনিটরিং, পুলিশী টহল জোরদার, বাল্যবিবাহ, ইভটিজিং, ঘাট ও যৌনপল্লী কেন্দ্রিক ভুয়া সাংবাদিক সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি  নজরুল ইসলাম মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) মো.  রফিকুল ইসলাম, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার,  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা পরিষদের সদস্য নুরজাহান বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপ্লব ঘোষ, পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ছোটভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি রাশেদ রায়হান, সাবেক সভাপতি গণেশ পাল প্রমূখ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102