May 20, 2022, 11:08 pm
শিরোনামঃ
রাজবাড়ীতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তর সরবরাহকারী চক্রের ১৩ সদস্য আটক গোয়ালন্দে পদ্মার ভাঙনঃ থেমে আছে ঘাট আধুনিকায়ন কাজ রাজবাড়ীতে টিকা সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ কর্মশালা কালুখালীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রাংশ ক্রয়ে অনিয়মের অভিযোগ রাজবাড়ীতে দ্বিতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থী ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা

পুকুর খনন করাকে কেন্দ্র করে গোয়ালন্দে সংঘর্ষে আহত ৮, প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • Update Time : রবিবার, জানুয়ারি ২৩, ২০২২
  • 215 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার রিয়াজ উদ্দিন পাড়ায় গভীর গর্ত করে মাটি খননকে কেন্দ্র করে স্থানীয়দের সাথে গোয়ালন্দ পৌরসভার সাবেক মেয়রের কর্মচারীদের মধ্যে দুই দফা সংঘর্ষে অন্তত ৮জন আহত হয়েছে। এর মধ্যে দুইজনকে গুরুতর আহত অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গত শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে মাটি খনন ও হামলার প্রতিবাদে শনিবার দুপুরে গ্রামবাসী মানববন্ধন করেছে। পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজামকে দায়ী করে ভুক্তভোগীরা হামলার বিচার ও মাটি খননের বন্ধের দাবী জানায়।

আহতরা হলেন রিয়াজ উদ্দিন পাড়ার মনির উদ্দিন সরদার (৫৫) ও ভাতিজা জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহায়ক মো. আলামিন (৩০), স্থানীয় শ্রীদাম দত্ত পাড়ার মো. রহুল মন্ডল (২১), নাসির উল্লাহ (২৫), গোয়ালন্দ পৌরসভার ৩নম্বর ওয়ার্ড নছর উদ্দিন সরদার পাড়ার রাব্বি (২৩), মো. মনির উদ্দিনের ছেলে সুজন সরদার (২৩), ভেকু চালক আব্দুল আজিজ (৪০) ও কর্র্মচারী নাসির মোল্লা (২৮)।

আহত আলামিন বলেন, রিয়াজ উদ্দিন পাড়ার বিশাল এলাকায় পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম পুকুর খনন করে মাছ চাষ করছেন। শুক্রবার (২১ জানুয়ারী) বিকেলে তাঁর কর্মচারী আব্দুল আজিজ ভেকু নিয়ে আমাদের জমিতে গেলে চাচা মনির উদ্দিন বারণ করায় তাঁকে মারধর করে। এগিয়ে গেলে আমাকেও মারধর করে। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিলে তারা দ্বিতীয় দফা হামলা চালায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এতে মনির উদ্দিনের মাথায় ৮টি এবং আমার মাথায় ৪টি সেলাই লাগে।

হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, শুক্রবার বেলা ৩টার পর থেকে সন্ধ্যা পর্যন্ত দুই দফা সংঘর্ষে আহত ৮-৯জন হাসপাতালে আসে। সন্ধ্যায় জরুরি বিভাগেও দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশকে খবর দেওয়া হলে তারা এসে পরিস্থিতি শান্ত করে। গুরুতর আহত মনির উদ্দিন ও আলামিনকে ফরিদপুর পাঠানো হয়েছে।

এদিকে শনিবার (২২ জানুয়ারী) বেলা ২টা ৩টা পর্যন্ত রিয়াজ উদ্দিন পাড়ার অন্তত দুই শতাধিক নারী-পুরুষ খননকৃত স্থানে মানববন্ধন করে। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে গ্রামবাসী ‘অবৈধ ড্রেজার বন্ধ করা হোক’, ‘অত্যাচার বন্ধ কর’, ‘জমি বাঁচাও’, ‘দুর্ণীতি বন্ধ হোকে’ এমন নানা শ্লোগান লেখা প্লেকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে পড়েন।

শহিদুল ইসলাম নামের এক কৃষক বলেন, আমার চার বিঘা জমি আছে। পাশে সাবেক মেয়র নিজাম প্রায় ৬০ফুট গভীর করে গর্ত করেছে। জমি কেনার কথা বলে তিনি অনেকের কিছু টাকা ধরিয়ে দিয়ে গভীর গর্ত করে মাটি বিক্রি করছে। এতে আমাদের জমি ভাঙনসহ গ্রাম হুমকিতের পড়ার আশঙ্কা রয়েছে।

গোয়ালন্দ পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম বলেন, প্রায় ২৪০ বিঘা জমি নিয়ে মাছ চাষের প্রকল্পের কাজ চলছে। পুকুরের চারপাশে প্রায় ১৫০ বিঘা জমি রয়েছে। পুকুরের চারপাশের কোথাও কোন সমস্যা হয়নি অথচ তারা এসে বাধা সৃষ্টি করছে। বরং তারাই আমার কাছ থেকে অনেক বেশি দামে জমি বিক্রি করে টাকা নিয়েছে। অথচ ওই জমিতে কাজে গেলে তারা ভেকু চালক আব্দুল আজিজসহ কয়েকজনকে মারধর এবং ভেকু ভাঙ্গচুর করেছে। শুক্রবার রাতে ও শনিবার ভোরেও তারা পুকুরের ভিতর ড্রেজারের পাইপ ও ভেকু ভেঙে অনেক ক্ষতি করেছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, শুক্রবার সন্ধ্যায় হাসপাতালেও সংঘর্ষ লাগলে দ্রুত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। এই ঘটনায় শুক্রবার রাতে উভয় পক্ষ থেকে পৃথক দুটি অভিযোগ পাওয়া গেছে। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102