January 20, 2022, 5:56 pm

পাংশার কশবামাজাইল ভোট হচ্ছে মোমবাতির আলোতে

মইন মৃধা, পাংশা থেকে ফিরেঃ
  • Update Time : বৃহস্পতিবার, জানুয়ারি ৬, ২০২২
  • 13 Time View
শেয়ার করুনঃ

পঞ্চম ধাপের অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্যুৎ না থাকায় এবং ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের কারণে মোমবাতির আলোয় চলছে একটি কেন্দ্রের ভোটগ্রহণ। কক্ষে অন্ধকার থাকায় বাধ্য হয়ে সকাল ৮টা থেকে মোমবাতির আলোয় ভোট গ্রহণ করছেন কর্মকর্তারা। এতে বয়স্ক ভোটাররা কিছুটা ভোগান্তিতে পড়লেও সাধারন ভোটারদের কোন সমস্যা হচ্ছে না বলে জানান তারা।

রাজবাড়ীর পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের নাদুরিয়া সিদ্দিকিয়া বালিকা দাখিল মাদ্রাসা মোমবাতির আলোয় এ ভোট গ্রহণ চলছে। কক্ষে আলো স্বল্পতার কারনে ভোটারদের কথা চিন্তা করে ভোট গ্রহণের শুরু থেকেই মোমবাতির ব্যবস্থা করেন দায়িত্বপ্রাপ্ত ঐ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সাজুরিয়া জেহরা জেরিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গফুর।

তিনি বলেন, এ কেন্দ্র ভোটারের মোট সংখ্যা ৩ হাজার ৩৯ জন। এখানে ৮টি বুথ রয়েছে ভোট গ্রহণের জন্য । এরিমধ্যে ৪ টি বুথে বিদ্যুৎ থাকলেও বাকি ৪ টি বুথে বিদ্যুৎ সংযোগ নেই। যে ভবনটিতে মোমবাতি জ্বলছে সে ভবনটি নতুন হওয়াতে বিদ্যুৎ সংযোগ এখনো দেয়া হয়নি। সকাল থেকেই শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশা থাকায় কক্ষগুলো অন্ধকারাচ্ছন্ন ছিল। তাই মোমবাতির ব্যবস্থা করা হয়েছে।

ঐ কেন্দ্রের একাধিক ভোটার বলেন, যেহেতু শৈত্যপ্রবাহ ও কুয়াশার কারনে অন্ধকার। তাই কিছু করার নাই। তবে মোমবাতির আলোতে বয়স্কদের একটু সমস্যা হলেও অন্যদের তেমর কোন সমস্যা হচ্ছেনা। তবে কক্ষগুলোতে আগে থেকেই বিদ্যুৎ সংযোগ দিলে ভালো হতো।

উল্লেখ্য, পঞ্চম ধাপের পাংশা উপজেলার ১০টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।এই নির্বাচনে ৪৯ জন চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য পদে ১০৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৩৯ জন  অংশগ্রহণ করবেন। এছাড়াও নির্বাচনে মোট ১ লাখ ২৮ হাজার ৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬৪ হাজার ৫৬ এবং মহিলা ভোটারের সংখ্যা ৬৪ হাজার ৪১ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102