December 5, 2022, 5:15 pm
শিরোনামঃ
চার গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা নড়বড়ে বাশের সাঁকো বালিয়াকান্দিতে কাঠ পোড়ানোর দায়ে দুই ইটভাটা মালিককে জরিমানা-মামলা পাংশায় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১৩ নেতাকর্মীর নামে থানায় মামলা বালিয়াকান্দিতে ডিবির অভিযানে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার আ.লীগ ও বিএনপি ৩২ বছর ধরে লুটপাট করছে -রাজবাড়ীতে মুজিবুল হক চুন্নু রাজবাড়ী থেকে পুলিশের ভুয়া এস আই গ্রেপ্তার পাঁচুরিয়ার ব্রাম্মনদিয়া মর্নিং স্টার কিন্ডার গার্টেনে দোয়া মাহফিল রাজবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের সদর উপজেলা ও পৌর কমিটির আনন্দ র‌্যালী গোয়ালন্দ পৌরসভা পরিদর্শনে অতিরিক্ত সচিব, মতবিনিময় সভা গোয়ালন্দে হেরোইন সহ তরুণ গ্রেপ্তার

“অচিন পাখি” নাম রেখেছেন শেখ রেহানা

Reporter Name
  • Update Time : শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯
  • 123 Time View
শেয়ার করুনঃ

শনিবার (২৮ ডিসেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী উড়োজাহাজ দুইটির ককপিটসহ বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

উদ্বোধন শেষে কুর্মিটোলায় এক অনুষ্ঠানে নিজ বক্তব্যে প্রধানমন্ত্রী জানান, ‘অচিন পাখি’ এই নামটি রেখেছেন প্রধানমন্ত্রীর ছোট বোন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট কন্যা শেখ রেহানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে এই দুটি ড্রিমলাইনার যুক্ত হলো বাংলাদেশ বিমান বহরে। বাজার মূল্যের চাইতে অর্ধেকেরও কম দামে এই দুটি ড্রিমলাইনার কিনে বাংলাদেশ বিমান। এর মধ্যে দিয়ে বাংলাদেশ বিমানে যুক্ত হলো ৬টি ড্রিমলাইনার।

আগামি ৫ জানুয়ারি উড়োজাহাজ দুটি দিয়ে বন্ধ হয়ে যাওয়া ম্যানচেস্টার ও লন্ডন রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু হবে। জানাগেছে এরই মধ্যে ম্যানচেস্টার রুটের উদ্বোধনী ফ্লাইটের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এর আগে, ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার চুক্তি করে বিমান। এর মধ্যে ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ২টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৪টি ড্রিমলাইনার ৭৮৭-৮। এ ১০টি বোয়িংয়ের নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার মধ্যে চারটি ড্রিমলাইনারের নাম হচ্ছে আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল ও রাজহংস। বোয়িং ৭৭৭-৩০০ ইআর-এর নামকরণ করা হয়েছে পালকি, অরুণ আলো, আকাশ প্রদীপ ও রাঙা প্রভাত। মেঘদূত ও ময়ূরপঙ্খী নাম রাখা হয়েছে দুটি বোয়িং ৭৩৭-৮০০ এর।

চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং- ৭৮৭, প্রথম ড্রিমলাইনার আকাশবীনা ২০১৮ সালের ১৯ আগস্ট দেশে এসে পৌঁছায়। এরপর ওই বছরের ডিসেম্বরে আসে ড্রিমলাইনার হংস বলাকা। চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বরে বিমানের বহরে যুক্ত হয় তৃতীয় ও চতুর্থ ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিল ও রাজহংস।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102